শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
ডেঙ্গুতে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল কক্সবাজার

ডেঙ্গুতে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল কক্সবাজার

ডেঙ্গুতে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল কক্সবাজার
ডেঙ্গুতে মৃত্যুর সব রেকর্ড ছাড়াল কক্সবাজার

অনলাইন ডেস্ক: বর্ষা পেরিয়ে শরতের শেষেও চোখ রাঙানি বন্ধ হয়নি ডেঙ্গুর। রোহিঙ্গা ক্যাম্পে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলেও কক্সবাজার পৌর শহরে আক্রান্তের সংখ্যা বাড়ছে। চলতি বছর সেই সংখ্যা ছাড়িয়েছে ১৫ হাজারের বেশি। আর মৃত্যু হয়েছে ৩২ জনের, যা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে। তবে আতঙ্কিত না হয়ে চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ সংশ্লিষ্টদের।

চলতি মাসের প্রথম ১০ দিনে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হন ৩৯ জন। একই সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ভর্তি হয়েছেন ৩১৩ জন। গত মাসেও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হন ১ হাজার ৬৫৪ জন। এতে রোগীর চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালগুলোকে।

জেলায় গেল ৯ মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ জন। যার মধ্যে রোহিঙ্গা রয়েছে ২৬ জন্য।

হাসপাতালে ভর্তি রোগী ও স্বজনদের অভিযোগ, এডিস মশা নিয়ন্ত্রণে নেই তেমন কোনো পদক্ষেপ নেই। এতে অতিষ্ঠ শহরবাসী।

এদিকে আতঙ্কিত না হয়ে সন্দেহ হলেই দ্রুত ডাক্তারের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. আশিকুর রহমান।

অপরদিকে সিভিল সার্জন মো. মাহাবুবুর রহমান বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সমন্বয়ের মাধ্যমে এডিস মশার প্রজননস্থল ধ্বংস করার ওপর জোর দেয়া হচ্ছে।

চলতি বছরের ১০ অক্টোবর পর্যন্ত কক্সবাজারে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৩ জন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply